সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
দ্বীনে-ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য - PDF

বাংলা বই দ্বীনে-ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী

দ্বীনে-ইসলামের সৌন্দর্য ও বৈশিষ্ট্য - PDF
মহান আল্লাহ মানুষকে সর্বশ্রেষ্ঠ জীবরূপে সৃষ্টি করেছেন এবং তার শ্রেষ্ঠত্ব বহাল রাখার জন্য সর্বাঙ্গসুন্দর বিধান ও পথনির্দেশনা অবতীর্ণ করেছেন। তিনি জান্নাত থেকে আদি মানব-মানবীকে অবতারিত করেন পৃথিবী নামক এই গ্রহে। সেই সময় তিনি বলেও দেন,

قُلْنَا ٱهْبِطُوا۟ مِنْهَا جَمِيعًۭا ۖ فَإِمَّا يَأْتِيَنَّكُم مِّنِّى هُدًۭى فَمَن تَبِعَ هُدَاىَ فَلَا خَوْفٌ عَلَيْهِمْ وَلَا هُمْ يَحْزَنُونَ ٣٨
وَٱلَّذِينَ كَفَرُوا۟ وَكَذَّبُوا۟ بِـَٔايَـٰتِنَآ أُو۟لَـٰٓئِكَ أَصْحَـٰبُ ٱلنَّارِ ۖ هُمْ فِيهَا خَـٰلِدُونَ ٣٩
অর্থাৎ, 'তোমরা সকলেই এ স্থান হতে নেমে যাও, পরে যখন আমার পক্ষ হতে তোমাদের নিকট সৎপথের কোন নির্দেশ আসবে, তখন যারা আমার সৎপথের নির্দেশ অনুসরণ করবে, তাদের কোন ভয় নেই এবং তারা দুঃখিত হবে না। আর যারা (কাফের) অবিশ্বাস করে ও আমার নিদর্শনকে মিথ্যাজ্ঞান করে, তারাই অগ্নিবাসী সেখানে তারা চিরকাল থাকবে।' (বাক্বারাহঃ ৩৮-৩৯)

যে সৎপথের নির্দেশ তিনি পাঠিয়েছেন পৃথিবীতে তা হল 'ইসলাম'। যার অর্থ হল আত্মসমর্পণ। যার ধাতু ‘সিম'-এর অর্থ শান্তি। প্রকৃত প্রস্তাবে বিরোধিতা ও সংঘাতে কোন শান্তি নেই, শান্তি আছে আত্মসমর্পণে।

যারা আত্মসমর্পণ করবে, তাদের কোন ভয় থাকবে না, থাকবে না কোন আতঙ্ক, তারা নিরাপত্তা পাবে। যারা আত্মসমর্পণ করবে, তারা দুঃখিত ও দুশ্চিন্তাগ্রস্ত হবে না, তারা চিরসুখী হবে।
Top