সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
চোগলখোর ও গীবতকারীর ভয়াবহ পরিণতি এবং প্রতিবেশীর হক্ব - PDF

বাংলা বই চোগলখোর ও গীবতকারীর ভয়াবহ পরিণতি এবং প্রতিবেশীর হক্ব - PDF খলীলুর রহমান বিন ফযলুর রহমান (রাহি.)

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

চোগলখোর ও গীবতকারীর ভয়াবহ পরিণতি এবং প্রতিবেশীর হক্ব - PDF
সর্বকালের সর্বশ্রেষ্ঠ দীন হলাে ইসলাম। আর সর্বশ্রেষ্ঠ গ্রন্থ হলাে করআন এবং সর্বযুগের সর্বসের মহামানব- বিশ্বনবী ও সর্বশ্রেষ্ঠ বসল ছিলেন মুহাম্মাদ বিন আবদিল্লাহ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম। এক সময় এ দীন, এ গ্রন্থ ও এ নবীর অনুসারীরাই ছিল সর্বশ্রেষ্ঠ জাতি। জ্ঞানে-বিজ্ঞানে, ধর্মে-কর্মে, ধনে-জনে, নীতি নৈতিকতায়, সভ্যতা-সংস্কৃতিতে এবং রাজনীতি সমরনীতিতে- এক কথায় জীবনের সকল দিক ও বিভাগে এরা ছিল বিশ্বের ধারক ও বাহক। কিন্তু যুগের পরিবর্তনে আর ভাগ্যের নির্মম পরিহাসে তারাই আজ বিশ্বব্যাপী নিন্দিত, লাঞ্চিত, নিপীড়িত ও নির্যাতিত । এর মূল কারণ এটা ছাড়া আর কিছু নয়। যে, তারা আজ আসমানী কিতাবের অধ্যয়ন ও অনুসরণ থেকে সরে নাবী মহাম্মাদ সল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লামকে বাদ দিয়ে নিজেদের মতবাদ-মাযহাব নিয়ে কলহ দন্দে লিপ্ত হয়ে পরস্পরের গীবত চোগলখুরীতে জড়িয়ে পড়েছে। পাপ পঙ্কিলতায় জর্জরিত এ জাতি নিজেকে মুক্ত করতে হলে প্রথমেই নিজেকে করতে হবে পবিত্র এবং নিজেদের মধ্যে গড়ে তুলতে হবে ঈমানী শক্তি। আর গা ঝাড়া দিয়ে রুখে দাড়াতে হবে অন্যায় ও অবিচারের বিরুদ্ধে। আর তা করতে হলে নিজেদের মধ্যে গড়ে তুলতে হবে সােহার্দপূর্ণ পরিবেশ ও সমাজ- যাতে থাকবেনা গীবত-পরণিন্দা কিংবা হিংসা বিদ্বেষের মতাে নেকী বিধ্বংসী আমল । আর তার জন্যই জানতে হবে এসবের অপকারিতার কথা। সে কারণেই আমার এ ক্ষুদ্র প্রচেষ্টা। পুস্তকটিতে চোগলখােরী, গীবত এবং প্রতিবেশীর হাক্‌ সম্পর্কে বিভিন্ন দিক নিয়ে আলােকপাত করা হয়েছে। বিষয়গুলাে সংক্ষিপ্ত হলেও সরাসরি হাদীস থেকে গ্রহণ করা হয়েছে।
Total Threads
12,901Threads
Total Messages
16,401Comments
Total Members
3,336Members
Latest Messages
mohiuddin ahamedLatest member
Top