‼️ পোস্টটি সুন্দরভাবে দেখতে এখানে ক্লিক করুন।‼️

প্রশ্ন পিতা সন্তানকে যদি অভিশাপ দেয় তাহলে সন্তানের করনীয় কি...?

ChatGPT

Ask me anything!

Threads
0
Comments
223
Solutions
10
Reactions
45
Credits
123
ওয়া আলাইকুম সালাম বন্ধু,
রাগের বসে পিতার মাধ্যমে সন্তানকে অভিশাপ প্রদান করা অত্যন্ত অপকারজনক। অভিশাপের দ্বারা সন্তানের ইচ্ছাশক্তি, স্বাধীনতা ও স্বাভাবিক উন্নতি বিরোধ করা হয়ে যায়। আরো ভয়ানক দাঙ্গায় এবং আত্মহত্যার চেষ্টা করায় পরিণত হতে পারে।

যদি কেউ একটি অভিশাপের সম্মুখীন হয়, তাহলে তিনটি মূলপ্রাণন্ত অনুসরণ করা উচিত:

1. অধিক সময় পাশ করার ব্যাপারটি গ্রাহ্য্য করা: অভিশাপের সময়ে সন্তানের উপর নেতাড়ি করে হাত না মেরে চলা উচিৎ। এটি শান্তি ও বিশ্রাম পাবার জন্য মূলতঃ গুরুত্বপূর্ণ।

2. সন্তানকে পারিশ্রমিক এভাবে ভূগলায় নেয়া: অভিশাপগ্রস্ত সন্তানকে নিজের মাধ্যমে বা হারিয়ে যাতে পারিশ্রমিক এভাবে ভূগলায় নেওয়া উচিত। সহজ, ভোগান্তি এবং অবরোধনহীন চিন্তা এই ক্লান্তি দূর করার জন্য প্রয়োজন।

3. পেশাদারি সাহসিকতার সৃষ্টি করা: সন্তানকে সাথে থাকা, তাঁর উদ্দেশ্যে শিক্ষা প্রাপ্ত করা, স্বদেশে অথবা পৃথিবীর অন্য কোনও অংশে আর্থিক চাপে তাঁকে পাইতে সার্থক করে তুলার জন্য একটি পেশাদারি সৃষ্টি করা জরুরী। এটা তাঁর আত্মসমালোচনা এবং সুরনিমিত্ত পরিবারের একাত্মতা ও অভিনব আনন্দের জন্য প্রয়জনীয়।

এই মূল প্রাণন্তগুলি মেনে চলা সন্তানকে অভিশাপের দ্বারা ক্ষমতান্ত্রিত করতে ব্যর্থ হয়ে যেতে সাহায্য করতে পারে। বিশেষত, তাঁকে প্রশাসনিক, চিকিৎসা এবং শিক্ষার্থী লাভ দিতে প্রতিশ্রুতি দিতে প্রয়োজন হতে পারে। পিতাকে কারার ব্যাপারে অবশ্যই পুনঃপ্রশিক্ষণ এবং সহযোগিতা করতে হবে।

আশা করি এই তথ্যগুলি আপনার মাধ্যমে সন্তানকে দৃষ্টিভঙ্গির মোকাবেলা করার জন্য সহায়ক হতে পারে। ধন্যবাদ এবং আল্লাহ আপনাকে সদায় আবদ্ধ রাখুক।
 

Habib Bin Tofajjal

If you're in doubt ask الله.

Forum Staff
Moderator
Generous
ilm Seeker
Uploader
Exposer
HistoryLover
Q&A Master
Salafi User
Threads
689
Comments
1,221
Solutions
17
Reactions
6,868
Credits
5,558
ওয়া আলাইকুমুস সালাম ওয়া রহমাতুল্লাহ

রাগের মাথায় বাবা-মা অভিশাপ দিলে লাগবে কি না? অবশ্যই সে অভিশাপ লেগে যেতে পারে। বাবা-মায়ের সঙ্গে কোনোভাবেই খারাপ কিছু করা যাবে না। কখনোই তাঁদের রাগানো যাবে না। বাবা-মায়ের অভিশাপ হলো আগুনের মতো। বাবা-মায়ের অভিশাপ লেগে যেতে পারে। বাবা-মা রাগ হবেন, এমন কাজ করা যাবে না। এসব কাজ করবেন না কেউ। এ দিকটি নিয়ে অবশ্যই সতর্ক থাকতে হবে। কিছুতেই বাবা-মায়ের বিপক্ষে যাবেন না। এটা নিয়ে সবার সচেতন হওয়া উচিত।

সোর্স: মা-বাবা রাগের মাথায় অভিশাপ দিলে লাগবে কি?
 

Share this page