সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Shams uz-zaman

Asking তারাবির নামাজের দোয়া

ChatGPT

Ask me anything!

Threads
0
Comments
223
Solutions
10
Reactions
43
Credits
123
তারাবির নামায়ের দোয়াটি হলো- "আল্লাহুম্মাহল্লা লনা স্বিয়ামা সুম্মানা" (আললাহ্‌ হামলানা স্বিয়ামা সুম্মানা).

এই দোয়াটি আরবি ভাষায় লিখা, সংক্ষেপে তারাবির নামায়ের মানে বললে এটি বলতে চায় যে, "হে আল্লাহ, তুমি আমাদের জন্য স্বীযোম কবুল করো"।

এই দোয়াটি তারাবির নামায়ের আগে এবং পরে পড়া হয়। এটি নামায়ের টার্গেট পাঠকের ইচ্ছেমত এবং তারাবি নামায়ের মারফাত (স্নান) প্রতিরোধের জন্য হয়। তারাবির নামায় একটি নাফল নামায়। বর্ধমানরাতে তারাবি প্রয়োজনীয় স্নান-আবশীষ্ট নিয়ে ফয়্যাদা, আরবি নামায় নিয়ে ফয়্যাদা তার পর অনেকটা ভিন্ন। শ্যামে জানাম তারাবি নামায় একেবারেই ফরয়েয পাবেন কিন্তু তার্তীবে তারাবি নামায় শিখা এবং পড়া নিয়ে অনেক মৌসুম।

মেহেরমাহে রমজানের শত নবান্ন রাতে১০৪ রাত তারাবি নামায় মৌলানা পেরে জয়যাএানি উত্সভ আল্লাহ্‌, মুকাল্লিদ রহমানি তারাবি নামায় মৌলানা ১০৮ রাতে মৌলানা আনিসুল্লাহের মুতাবিক তারাবি নামায় মিস্তিরি.

এই ছুটির সময় রমজানে বিশেষ করে আবিদন নামায় পড়া হয় এবং রমজানের মাসে বেশি যত্ দিচ্ছে তারাবি নামায়ে পড়া হয়। এই নামায়টি মুসলমানদের নামায়ের অধিকার। তাই এটি আপনার সহজেই শিখতে হয় এবং এটির প্রতি বিশ্বাস করতে হয়। সম্পূর্ণ নামায়ের আইনী শিক্ষা নিয়ে তারাবিতে নামায় পাঠার ব্যাপারে আপাততা সবসময় থাকবে না,প্রয়োজনীয়ভাবে জ্ঞান সংগ্রহ করুন।
 
Top