ঈদের সালাত আদায়ের পর পরিবারের সদস্যবৃন্দ কিংবা সমাজের সকলেই মিলে কবর যিয়ারতের যে প্রথা সমাজে চালু রয়েছে তা ঠিক নয়। কবর যিয়ারতের এ পদ্ধতির ব্যাপারে কোন সহীহ হাদীস বর্ণিত হয়নি। বরং যেকোন সময়, যেকোন দিনে কবর যিয়ারত করবে (সহীহ মুসলিম, হা/৯৫৪, ১ম খণ্ড, পৃ. ৩১৩; মিশকাত, হা/১৭৬৭; বঙ্গানুবাদ মিশকাত, হা/১৬৭৫, ৪/১০৪-০৫ পৃ.)।
সূত্র: আল-ইখলাছ।
Last edited: