সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
S

প্রশ্নোত্তর ইমাম সাহেব সবসময় বলেন, প্রত্যেক মুছল্লীর পিছনে ৭৩ জন শয়তান লাগানো থাকে। একথার সত্যতা আছে কি?

shipa

Inquisitive

Q&A Master
Salafi User
Threads
347
Comments
400
Reactions
1,807
Credits
2,104
উক্ত মর্মে কোন বর্ণনা পাওয়া যায় না। তবে শয়তান মানুষের সাথে সর্বক্ষণ অবস্থান করে এবং ওয়াসওয়াসা প্রদান করে (মুসলিম হা/২৮১৪)।

রাসূল (সা:) বলেন, ‘শয়তান মানুষের রক্তনালীর মধ্যে প্রবেশ করে তাকে বিভ্রান্ত করতে পারে’ (মুত্তাফাক্ব আলাইহ, মিশকাত হা/৬৮ ‘কুমন্ত্রণা’ অনুচ্ছেদ)। সাধারণভাবে ‘খিনযাব’ নামক শয়তানরা সর্বদা মুছল্লীর মনে ওয়াসওয়াসা দিয়ে তাকে মনভোলা করে দেয় এবং রাক‘আত সংখ্যায় ভুল করায় (মুসলিম হা/২২০৩; মিশকাত হা/৭৭)।
এছাড়া সালাতের কাতারে দু’জনের মাঝে ফাঁকা জায়গা থাকলে সেখানে শয়তান দাঁড়িয়ে ওয়াসওয়াসা দেয় (আহমাদ হা/২২৩১৭; ছহীহুত তারগীব হা/৪৯১)। অতএব শয়তানের ওয়াসওয়াসা থেকে বাঁচতে কুরআন ও হাদীছের নির্দেশনা মেনে চলতে হবে।

আত তাহরীক
 
Last edited:
COMMENTS ARE BELOW
A

Anonymous User

Guest

"ছাহেব" লেখাটিকে সাহেব করে দিন। "ছালাত"কে সালাত করে দিন।আর সাল্লালাহু আলাইহি ওয়া সাল্লাম এটা ফুল লিখলে ভালো হবে বা এরাবিক এ লিখে দিতে পারেন ইন শা আল্লাহ।এভাবে সংক্ষিপ্ত করে লিখতে উলামাগণ নিষেধ করেছেন।
জাজাকিল্লাহু খইর উখতি।
Abbreviating the Salutation upon the Prophet| Abdul Azzez bin baz رحمه الله
Ruling on writing (PBUH) or (SAW) when in a hurry | Shaykh Uthaymeen رحمه الله
 
Last edited by a moderator:
Top