সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
shafinchowdhury

কাহিনি সালাফদের ঘনঘন সহবাস করার প্রবণতা

  • Thread starter
সহবাস করতে করতে অসুস্থ হয়েছেন -

আবুল আব্বাস আহমাদ বিন মুহাম্মদ বিন মুতাদিদ বিল্লাহ ছিলেন একজন আব্বাসীয় খলিফা।

হিস্টোরিয়ান ইবন কাছির রাহিমাহুল্লাহ তার ব্যাপারে লিখেছেন:

আহমাদ বিন মুহাম্মদ আল মু'তাদিদ বিল্লাহ প্রবলভাবে বিষণ্ণ ও জলশূন্য হয়ে পড়েছিলেন ঘনঘন সহবাস করতে করতে, তখন সেসব রোগের বিরুদ্ধে ডাক্তারগণ তার শরীরকে আদ্র করতে কিছু কাজ করার পরামর্শ দিয়েছেন যতক্ষণ অবধি না শক্তি ফিরছে। তিনি কীভাবে মারা গেছেন তা আমরা এই তর্জমার পূর্বে উল্লেখ করেছি।

وأحمد بن محمد المعتضد بالله غلب عليه سوء المزاج والجفاف لكثرة الجماع وكان الأطباء يصفون له ما يرطب بدنه له فيستعمل ضد ذلك حتى سقطت قوته، وقد ذكرنا كيفية وفاته في ترجمته آنفا.

আল বিদায়া ওয়ান নিহায়া, ১৪ খণ্ড, ৭১৭ পৃঃ।

সুনানে আরবাআ এর লেখকদের একজন ইমাম নাসাঈ এর চারটি বউ ছিল আর তিনি ঘন ঘন সহবাস করতেন।

ইবনে কাছির তার জীবনিতে লিখেছেন -

আবুল হোসাইন মুহাম্মদ বিন মুজাফফর আল হাফিজ বলেছেন -

তিনি একদিন সিয়াম রাখতেন একদিন ভঙ্গ করতেন আর তার চারটি স্ত্রী ছিল এবং দুটি দাসী। তিনি প্রচুর সহবাস করতেন। চেহারা সুন্দর ছিল, ত্বক উজ্জ্বল।

كان يصوم يوما ويفطر يوما وكانت له أربع زوجات وسريتان وكان كثير الجماع حسن الوجه مشرق اللون

আল বিদায়া ওয়ান নিহায়া, ১৪ খণ্ড, ৭৯২-৭৯৩ পৃঃ।

ইবন কাছির আরো লিখেছেন -

শাইখ শিহাব উদ্দিন আব্দুস সালাম বিন মুতাহহার ইবন আব্দুল্লাহ বিন মুহাম্মদ বিন আস্বরুন আল হাল্লাবিও একজন ফকিহ ছিলেন, সেই সাথে দুনিয়াবিমুখী ও ইবাদাতমুখী। তার প্রায় ২০টি দাসী ছিল। তিনি ঘন ঘন সহবাসকারী শাইখদের ভেতর পরিগণিত ছিলেন।

والشيخ شهاب الدين عبد السلام بن المطهر بن عبد الله بن محمد بن عصرون الحلبي أيضا، كان فقيها زاهدا عابدا، وكانت له نحو من عشرين سرية، وكان شيخا يكثر من الجماع

আল বিদায়া ওয়ান নিহায়া, ১৭ খণ্ড, ২২০ পৃঃ।

হাফেজ সামায়ানী তার আল আনসাব গ্রন্থে আল খ্বকানি (ডাকনাম) এর জীবনিতে লিখেছেন,

তিনি আবু আলী আব্দুর রহমান বিন ইয়াহইয়া বিন খকান বা আল খ্বকানি, বাগদাদের অধিবাসীদের একজন। আবু মুযাহিম আল খ্বকানির চাচা। তিনি আহমাদ বিন হাম্বল থেকে মাসআলা বর্ণনা করেছেন। তার ভাতিজা আবু মুযাহিম তার থেকে বর্ণনা করেছেন। আর তিনি বলতেন, আমার চাচা অনেক সহবাস করতেন। তিনি নিজের বংশে ১০৬টি সন্তান জন্ম দিয়েছিলেন। তিনি ঘনঘন সহবাস করতে করতে (শারীরিকভাবে) ভেঙে পড়ছিলেন।

بفتح الخاء المعجمة والقاف بين الألفين وفي آخرها النون، هذه النسبة إلى خاقان، وهو اسم لجد المنتسب إليه، وهو أبو على عبد الرحمن بن يحيى بن خاقان/ الخاقاني من أهل بغداد، عم أبى مزاحم الخاقاني، روى عن أحمد بن حنبل مسائل، روى عنه ابن أخيه أبو مزاحم وكان يقول: عمى كان كثير الجماع، وكان قد رزق من الولد لصلبه مائة وستة، وكان قد انحله كثرة الجماع

আল আনসাব লিল সামায়ানী, ৫ম খণ্ড, ১৯ পৃঃ, ক্রমিক নং ১২৯৫।

লেখা - সাফিন চৌধুরী

© The Ideology Of Salaf - সালাফদের মতাদর্শ (Facebook)
 

Create an account or login to comment

You must be a member in order to leave a comment

Create account

Create an account on our community. It's easy!

Log in

Already have an account? Log in here.

Total Threads
12,909Threads
Total Messages
16,410Comments
Total Members
3,339Members
Latest Messages
fahad ahmedLatest member
Top