সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Yiakub Abul Kalam

শাসক ঠিক হলে প্রজারাও ঠিক হবে।

  • Thread starter
মুহাম্মাদ বিন সালেহ আল-উসায়মীন রহিমাহুল্লাহ বলেনঃ
যে ব্যক্তি সরকারের জন্য দোয়া করে না, তার মাঝে অত্যন্ত জঘন্য একটি বিদয়াত রয়েছে। আর সেটা হলো: খারেজীদের, সরকারের বিরুদ্ধে বিদ্রোহের।

যদি তুমি সত্যিকার অর্থেই আল্লাহ, তাঁর কিতাব, তদ্বীয় রাসূল, মুসলিম শাসক ও সাধারণ মুসলিমদের জন্য হিতাকাঙ্খী ও উপদেশদানকারী হতে, তাহলে অবশ্যই শাসকদের জন্য দোয়া করতে। কেননা, শাসক ঠিক হলে প্রজারাও ঠিক হবে।

কিছু লোক আছে, তারা যদি শাসকের কোনো বিচ্যুতি দেখে আর যদি তাদের বলা হয়: শাসকের হিদায়াতের জন্য দোয়া করো। তার উত্তরটা ঠিক এরকম হয়ঃ না না। আল্লাহ তাকে কখনোই হিদায়াত দেবেন না!! বরং আমি তার ধ্বংসের জন্য দোয়া করব!!!

এটা সে কিভাবে বলল যে, আল্লাহ তাকে হিদায়াত করবেন না?!! অথচ আল্লাহ কত শত কাফের শাসকদের হিদায়াত দিয়েছেন!!

তারপরেও যদি ধরে নিই যে, তুমি যেরকম চাচ্ছ সেরকমই হলো, সেই শাসক ধ্বংস হয়ে গেল; এরপরে রাষ্ট্রক্ষমতা কে নেবে? এর পরিবর্তে শাসক কে হবে?

যেসব আরব দেশে বিদ্রোহ বিক্ষোভ হয়েছে, সেসব দেশের নাগরিকদের যদি এখন প্রশ্ন কর যে, রাজতন্ত্র ভালো ছিল না বিক্ষোভ উত্তর শাসক ভালো?

তারা এক বাক্যে, একই সাথে সবসময় এটাই বলবেঃ রাজতন্ত্র এর চেয়ে হাজার গুণ ভালো ছিল।

আর এটা তো স্পষ্টই।

--(লিকাউল বাবিল মাফতূহ, ১৬৯)
 
Top