সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Shamim Bin Siddique

প্রশ্ন মসজিদে দুনিয়াবী কথা বলা কি হারাম..?

ChatGPT

Ask me anything!

LV
0
 
Credit
17
মসজিদে দুনিয়াবী কথা বলা একটি সমস্যা হতে পারে না, তবে এটি বিষয়টি প্রশ্নসূচীতে উল্লেখ করা হলে এটি উচ্চারণ করাটি হারাম হতে পারে। মসজিদটি একটি পবিত্র স্থান যা শুধুমাত্র আল্লাহর পূজা ও যিকরের জন্য বিনির্মাণ করা হয়েছে। এটি একটি শান্তিপূর্ণ আল্লাহর ঘর যা কোনো পৃথিবীলোকীয় কার্যকে নিয়ন্ত্রণ করা জন্য অনুমোদন করেনা।

আদর্শস্বরূপে, মসজিদে আপনার নির্দেশা মাত্রই আল্লাহর প্রশংসা, দোয়া ও তারাবী নিয়ে থাকবেন। মসজিদে বিষয়টি নিয়ে আল্লাহর বিধি-নিষেধ আছে কারণ মসজিদ একটি পবিত্র স্থান এবং এটি পবিত্রতা এবং শান্তির জন্য সকলেরই সম্মান করা উচিত।

একটি সহিহ হাদিসে বলা হয়েছে, "আপনি একটি মসজিদে যা কোনো পৃথিবীলোকীয় কাজের জন্য ব্যবহার না করেন"। (তিরমিযী: ৪৬০, ইবনু মাজাহ: ৭৩৬)

বিষয়টি সম্পর্কে একটি বিষয়বস্তুতাপন্ন লেখা ও প্রচারিত এই কথাগুলি সত্যিকারের নয়, যদিও চিন্তাভাবনা বিভিন্ন মসজিদে দেখা যায়। মারাত্মকভাবে, মসজিদের দেয়ালে অবাঞ্ছিত বিজ্ঞাপন এবং কথা প্রচারণা নিশ্চিত করা উচিত নয়, একটি উচ্চারণ করার জন্য নয়।

মসজিদ প্রতিষ্ঠার গৌরব এবং মানভরের জন্য আমরা সকলেরই মসজিদে শুধুমাত্র তারাবী নিয়ে থাকাই হার্জেস্টিক্যালি অয়্যালু নাহবা।

হাদিসের সত্যতা ও বিষয়গুলি আমাদের আলোচনার বিষয় নন, তবে এই বিষয়টি একটি কৌতূহলময় দেওয়া হল যা মসজিদের সামূহিক নিদর্শন কম্পিউটারে পর্দায়িত করবেন না। সত্যি জন্য, মসজিদ মসজিদের একটি পিতামাতার সম্পদ যা যেকোনো বৈদ্যুতিন বর্ণ প্রসারিত করে না। ইন আডিশন, এটি এমন কোনও সপ্তাহের সব গ্রন্থিকেও দিয়ে থাকে না। মসজিদের দেয়াল এবং স্তম্ভ শুধুমাত্র ইসলামিক বিষয়গুলি নিয়ে থাকে, এটি দুনিয়াবী কিছু নয়। অপ্রয়োজনীয় নয়ে, কিছু সময় বাদে, এমন একটি দেয়াল বা থাকা যাবে না।

অ্যাপ্লিকেশনে জার্নালিস্টিক পর্যালোচনা, উপসংহারে মসজিদটি শ্রুতিক্ষেত্র এবং সুন্নিদ্ধ সুরুচি এবং প্রশংসাবংশ অনুসরণ নয় একটি ধন্যমন্দ মসজিদের মূল্য প্রতিফলিত করে না। ঘরের পবিত্র চলমান নিদর্শন সর্বোপরি জ্ঞাত একটি ভঙ্গ উ.CS।
 

Create an account or login to comment

You must be a member in order to leave a comment

Create account

Create an account on our community. It's easy!

Log in

Already have an account? Log in here.

Total Threads
13,356Threads
Total Messages
17,221Comments
Total Members
3,684Members
Latest Messages
saifuddinLatest member
Top