সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Mohammad Shafin

মানহাজ বিদআতিদের থেকে ইলম নেওয়া

Mohammad Shafin

Salafi

Salafi User
Threads
27
Comments
40
Reactions
373
Credit
341
আহলুস সুন্নাহ ওয়াল জামাআতের একজন মহান ইমাম,শাইখুল ইসলাম ইমাম ইবনু তাইমিয়্যাহ (রাহিমাহুল্লাহ) [মৃত: ৭২৮ হি.] বলেছেন —
مَنْ دَعَا إلَى الْعِلْمِ دُوْنَ الْعَمَلِ الْمَأْمُوْرِ بِهِ كَانَ مُضِلاَّ وَمَنْ دَعَا إلَى الْعَمَلِ دُوْنَ الْعِلْمِ كَانَ مُضِلاَّ وَأَضَلُّ مِنْهُمَا مَنْ سَلَكَ فِي الْعِلْمِ طَرِيْقَ أَهْلِ الْبِدَعِ؛ فَيَتَّبِعَ أُمُوْرًا تُخَالِفُ الْكِتَابَ وَالسُّنَّةَ يَظُنُّهَا عُلُوْمًا وَهِيَ جَهَالاَتٌ وَكَذَلِكَ مَنْ سَلَكَ فِي الْعِبَادَةِ طَرِيْقَ أَهْلِ الْبِدَعِ، فَيَعْمَلُ أَعْمَالاً تُخَالِفُ الْأَعْمَالَ الْمَشْرُوْعَةَ يَظُنُّهَا عِبَادَاتٍ وَهِيَ ضَلاَلاَتٌ
‘যে ব্যক্তি আমল ব্যতীত ইলমের দিকে আহবান করে সে পথভ্রষ্ট। আর যে ব্যক্তি ইলম বিহীন আমলের দিকে আহবান করে সেও পথভ্রষ্ট। এদের চেয়ে অধিক পথভ্রষ্ট সে ব্যক্তি, যে বিদ‘আতীদের পথে ইলম অন্বেষণ করে। ফলে সে কুরআন ও সন্নাত বহির্ভূত কর্মের অনুসরণ করে এবং ধারণা করে যে, ইহা ইলম; অথচ ইহা অজ্ঞতা। অনুরূপভাবে যে ব্যক্তি বিদ‘আতীদের পন্থায় ইবাদত করে সে ইসলামী শরী‘আত বহির্ভূত আমল করে এবং ধারণা করে যে, সে ইবাদত করছে; অথচ ইহা ভ্রষ্টতা’।

— শায়খুল ইসলাম ইবনু তাইমিয়াহ,মাজমূ‘ ফাতাওয়া ১১/২৭ পৃঃ
 
Top