সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Golam Rabby

প্রশ্নোত্তর পুরুষের জন্য লাল এবং হলুদ রঙের কাপড় পরিধান করা জায়েজ কি?

Golam Rabby

Knowledge Sharer

ilm Seeker
HistoryLover
Q&A Master
Salafi User
Threads
615
Comments
709
Reactions
6,247
Credit
3,495
উত্তরঃ
🟥 লাল রঙের সাথে অন্য রঙ থাকলে লাল কাপড় পরা জায়েজ; সম্পূর্ণ লাল পরিধান করা জায়েয নয়, কেননা রাসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম তা করতে নিষেধ করেছেন ( ফতহুল বারী, যাদুল মাআদ)। [ইসলাম কিউএ.ইনফো, ফতোয়া নং ৮৩৪১]
🟥 এ বিষয়ে প্রাধান্যপ্রাপ্ত মতামত হল যে, পুরুষদের জন্য বাড়িতে বা কর্মস্থলে সাধারণ লাল রঙের পোশাক পরিধান করা জায়েয, বাইরের জমায়েতের স্থানে নয়। নিম্নলিখিত শর্ত পূরণ করা হলে এটি প্রযোজ্য:

- কাপড় কাফেরদের জন্য নির্দিষ্ট নয়,

-এগুলি পরলে মহিলাদের অনুকরণ হবে না

- খ্যাতি অর্জনের উদ্দেশ্যে নয়,

- নিজ দেশের সাধারণ ড্রেস কোডের বিপরীত যায় না
[ ইসলাম ওয়েব.নেট,ফতোয়া নং ১৮৫৬৩]

🟨 হলুদ পোশাক পরলে পুরুষের কোনো ক্ষতি নেই। ফিকহ এনসাইক্লোপিডিয়াতে বলা হয়েছে, ''ফকীহগণ একমত যে হলুদ পোশাক পরিধান করা জায়েয, যদি তা কুসুম ফুলের রঙ বা জাফরান রঙ না হয় (ইসলাম ওয়েব. নেট, ফতোয়া নং ৯২২০৪)
 
Last edited:
Top