সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
S

শিরক ও বিদআত নাওয়াইতু আন..." এই গৎবাঁধা নিয়ত কি কুরআন-হাদিসে এসেছে?

shipa

Inquisitive

Q&A Master
Salafi User
Threads
347
Comments
400
Reactions
1,763
Credit
1,385
সালাত রোজা বা অন্যান্য ইবাদতের শুরুতে প্রচলিত গৎবাঁধা নিয়ত (নাওয়াইতু আন...) কুরআন ও হাদিসে বর্ণিত হয় নি। সুতরাং তা আরবিতে পড়া যেমন বিদআত বাংলায় অথবা অন্য ভাষাতেও সেটা পড়া বিদআত।

মনে রাখতে হবে, নিয়ত করা ফরজ। নিয়ত ছাড়া কোন ইবাদত আল্লাহর নিকট গ্রহণযোগ্য হবে না। ( সহীহ বুখারীর প্রথম হাদিস) কিন্তু নিয়ত হবে মনে মনে। নিয়ত অর্থ, ইচ্ছা বা সংকল্প করা। তা মুখে উচ্চারণের বিষয় নয়। আর মুখে উচ্চারণ করার কোন ভিত্তিও নাই।

সমাজে প্রচলিত, নাওয়াইতু আন উসাল্লি লিল্লাহি....এই প্রচলিত গৎবাঁধা নিয়ত কুরআন ও হাদিসে কোথাও নাই। এটি কে বা কারা বানিয়ে আমাদের পাক ভারত উপমহাদেশে চালু করে দিয়েছে-যা আমাদের জন্য অত্যন্ত দুর্ভাগ্য জনক।
সুতরাং এটি দ্বীনে মধ্যে নতুন সংযোজন। আর দ্বীনের মধ্যে নব সংযোজিত প্রতিটি বিষয় বিদআত। আর প্রতিটি বিদআতের পরিণতি জাহান্নাম।

আল্লাহ তাআলা আমাদেরকে সব ধরণের বিদআত থেকে হেফাজত করুন। আমীন।
আল্লাহু আলাম।

উত্তর প্রদানে আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল মাদানি
 
Top