সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Yiakub Abul Kalam

খারেজীদের ধোঁকা

  • Thread starter
قال الإمام الآجري رحمه الله:

"فلا ينبغي لمن رأى اجتهاد خارجي قد خرج على إمام عدلا كان الإمام أو جائرا فخرج وجمع جماعة وسل سيفه واستحل قتال المسلمين فلا ينبغي له أن يغتر بقراءته للقرآن ولا بطول قيامه في الصلاة ولا بدوام صيامه ولا بحسن ألفاظة في العلم إذا كان مذهبه مذهب الخوارج".

الشريعة: (١٣٦/١)

ইমাম আজুররী রহিমাহুল্লাহ বলেনঃ

যে ব্যক্তি কোনো খারেজীর এ মর্মে ইজতিহাদ দেখবে যে: সে -ন্যায়পরায়ন হোক বা যালেম- শাসকের বিরুদ্ধে বিদ্রোহের ঝান্ডা তুলেছে, একদল সংগঠিত হয়ে অস্ত্র ধারণ করেছে এবং মুসলিমদের হত্যা বৈধ ও স্বাভাবিক মনে করেছে; তাহলে সেই ব্যক্তির জন্য উচিত নয়, ঐ খারেজীর কুরআন তিলাওয়াত দেখে, সালাতের দীর্ঘ কিয়াম দেখে, টানা সিয়াম পালন দেখে কিংবা ইলমের কথার ফুলঝুড়ি দেখে ধোঁকা খাবে।

--[আশ-শরী'আহ, ১/১৩৬]
 
Last edited by a moderator:
Top