সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Golam Rabby

তাওবা ক্ষমা প্রার্থণায় রিযিক আসে

Golam Rabby

Knowledge Sharer

ilm Seeker
HistoryLover
Q&A Master
Salafi User
Threads
621
Comments
724
Reactions
6,326
Credit
3,553
আল্লাহ বলেন, ‘তোমরা তোমাদের প্রতিপালকের নিকট ক্ষমা প্রার্থনা কর। নিশ্চয়ই তিনি অতীব ক্ষমাশীল। তিনি তোমাদের উপর মুষলধারে বারি বর্ষণকারী মেঘমালা প্রেরণ করবেন। তিনি তোমাদের সম্পদ ও সন্তানাদি বৃদ্ধি করে দিবেন এবং তোমাদের জন্য বাগিচাসমূহ সৃষ্টি করবেন ও নদীসমূহ প্রবাহিত করবেন’। (নূহ ৭১/১০-১২)

আল্লাহ আরো বলেন, ‘এবং এই মর্মে যে, তোমরা তোমাদের প্রতিপালকের নিকট ক্ষমা প্রার্থনা কর ও তাঁর দিকে ফিরে যাও। তিনি তোমাদেরকে উত্তম জীবনোপকরণ দান করবেন নির্দিষ্ট সময়কাল পর্যন্ত এবং প্রত্যেক সৎকর্মশীলকে তার প্রতিদান দিবেন’। (হূদ ১১/৩)

ইমাম কুরতুবী (রহঃ) বলেন, এতে দলীল রয়েছে যে, ক্ষমাপ্রার্থনার মাধ্যমে রিযিক নেমে আসে এবং বৃষ্টি বর্ষিত হয়’। – তাফসীর কুরতুবী, ১৮/৩০২-৩০৩

ইবনে কাছীর (রহঃ) বলেন, অত্র আয়াতের মর্মার্থ হ’ল, ‘যখন তোমরা আল্লাহর নিকটে তওবা করবে, তাঁর কাছে ক্ষমা প্রার্থনা করবে এবং তাঁর অনুগত্য করে চলবে, তখন তোমাদের রিযিক বৃদ্ধি পাবে’। – তাফসীর ইবনে কাছীর, ৮/২৩৩ পৃ.

সূত্র: এলাহী তাওফীক্ব লাভ করবেন কিভাবে? - আব্দুল্লাহ আল-মা‘রূফ
 
Top