সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
Joynal Bin Tofajjal

অন্যান্য একজন নারী তার স্বামীর আক্বীদা নষ্ট করতে পারে

  • Thread starter

একজন নারী তার স্বামীর আক্বীদা নষ্ট করতে পারে


◉◈•────•◈༺
❤️
༻◈•────•◈◉​

আল-আল্লামা মুকবিল বিন হাদি আল-ওয়াদি’ঈ (মৃত্যু ১৪২২ হি) তার ছাত্রদের পরামর্শ দিতেন একজন ধার্মিক মহিলাকে বিয়ে করার জন্য যার আক্বীদা মানহাজ ঠিক আছে, কারণ সে যদি ধার্মিক না হয় তবে সে তাকে বিপথে নিয়ে যেতে পারে। অতঃপর তিনি এ বিষয়ে কয়েকটি ঘটনা বর্ণনা করেন- সে ঘটনা গুলোর মধ্য থেকে একটি ঘটনা সিয়ারু আ'লাম আন-নুবালাতে পাওয়া যায়।
সালামাহ বিন 'আলকামাহ, ইবনে সিরীন থেকে থেকে বর্ণনা করে বলেন যে, "ইমরান বিন হিতান একজন খারিজি মহিলাকে বিয়ে করেছিলেন এবং বলেছিলেন, 'আমি তাকে [সুন্নাহের দিকে] ফিরিয়ে আনব।"
ইবনে সিরীন বলেন, 'বরং এর পরিবর্তে সেই মহিলা ইমরানকে তার বিশ্বাসের দিকেই ধাবিত করেছিলো।'

আল-মাদা’ইনি বলেন, 'খারেজী মহিলাটি সুন্দর ছিলো আর ইমরান দেখতে অতটা ভালো ছিলো না’। ইমরানের স্ত্রী একদিন তাকে অবাক করে দিয়ে বলেছিলো, 'আপনি এবং আমি জান্নাতে আছি কারণ আপনাকে একটি নেয়মত দেয়া হয়েছে এবং আমি আপনাকে বিয়ের সময় অনেক কষ্টে ধৈর্যধারণ করেছিলাম।"

আল-হাফিজ ইবনে কাসির তার আল বিদায়া ওয়ান-নিহায়াতে বলেছেন ৮৪ হিজরির সময়, "ইমরান বিন হিতান শুরুতে আহলুস সুন্নাহ ওয়াল-জামাআহর অন্তর্ভুক্ত ছিলেন, কিন্তু তিনি একজন খাওয়ারিজ মহিলাকে বিয়ে করেছিলেন যিনি অত্যন্ত মায়াবতী ও খুব সুন্দরী ছিলেন - এবং ইমরান দেখতে খুব একটা ভালো ছিলোনা, তাই ইমরান তার প্রেমে পড়েছিলো। ইমরান তাকে সুন্নাতের পথে আনতে চেয়েছিলো - কিন্তু তার স্ত্রী তাতে অস্বীকৃতি জানায়, পরবর্তীতে ইমরান নিজেই তার স্ত্রীর আক্বীদা মানহাজ গ্রহন করে ফেলে"

──────────────

📕
কাম’উল মা’আনিদ (২/৫৭১)
📕
আল-মাজালিস আল-আদাবিয়্যাহ লি-মুহাদ্দিস আদ-দিয়ার আল-ইয়ামানিয়্যাহ, পৃ. ১৫৮ ।
 
Top