সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
S

প্রশ্নোত্তর ঋতুমতী মহিলাগণ কিভাবে লাইলাতুল কদরে ইবাদত করবে?

shipa

Inquisitive

Q&A Master
Salafi User
Threads
347
Comments
400
Reactions
1,763
Credit
1,385
মহিলাদের মাসিক ঋতুস্রাব কদর রাত পাওয়ার ক্ষেত্রে প্রতিবন্ধক নয়। তাই ঋতুবতি মহিলাগণ এ রাতে নামায, কুরআন তিলাওয়াত ও কাবা শরিফের তওয়াফ ছাড়া অন্যান্য সকল প্রকার ইবাদত করতে পারে। যেমন: বেশি বেশি দরুদ পাঠ করা, তাসবীহ, জিকর-আজকার, যেমন, “লা ইলাহা ইল্লাল্লাহ”, “আল্ হামদু ল্লিল্লাহ” “সুবহানাল্লাহ”, “আল্লাহু আকবার” “আস্তাগফিরুল্লাহ”, “লা-হাওলা ওয়ালা কুউআতা ইল্লা বিল্লা-হ”।
দুআ-মুনাজাত, বিশেষ করে “আল্লাহুম্মা ইন্নাকা আফুউন তুহিব্বুল্ আফওয়া ফা’ফু আন্নী” দুআটি বেশি বেশি পাঠ করবে।

হাদিসে আছে, মা আয়েশা নবী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম কে জিজ্ঞাসা করেন যদি আমি লাইলাতুল কদর লাভ করি, তাহলে কী দুআ করবো?
তিনি বলেন, বলবে:
اللَّهُمَّ إِنَّكَ عَفُوٌّ تُحِبُّ الْعَفْوَ فَاعْفُ عَنِّي
ّআল্লাহুম্মা ইন্নাকা আফুউন তুহিব্বুল্ আফওয়া ফা’ফু আন্নী”।
“হে আল্লাহ! তুমি ক্ষমাশীল। ক্ষমা পছন্দ কর, তাই আমাকে ক্ষমা কর।” [আহমদ,৬/১৮২]

অনুরূপভাবে তারা কুরআন তিলাওয়াত শ্রবণ, কুরআনের তাফসির পাঠ (আয়াতগুলোর আরবি বাদ দিয়ে), হাদিস পাঠ, ইসলামি বই-পুস্তক পাঠ দান-সদকা ইত্যাদি ইবাদতগুলো করার চেষ্টা করবে।
আল্লাহ তাওফিক দান করুন।

উত্তর প্রদানে: আব্দুল্লাহিল হাদী বিন আব্দুল জলীল
 
Top