সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।

আমরা বিশিষ্ট বিদ্বান, মুহাদ্দিস, ফকিহ, ইমাম, হাদীস বিশেষজ্ঞ এমন চারজন বিজ্ঞ 'আলিমের সানিধ্য হারিয়েছি

Joynal Bin Tofajjal

Student Of Knowledge
Forum Staff
Moderator
Uploader
Exposer
HistoryLover
Salafi User
LV
15
 
Awards
28
Credit
2,231
316418776_705170041222691_96685006022271836_n.jpg


আমরা শোকাহত

গত এক সপ্তাহে আমরা বিশিষ্ট বিদ্বান, মুহাদ্দিস, ফকিহ, ইমাম, হাদীস বিশেষজ্ঞ এমন চারজন বিজ্ঞ 'আলিমের সানিধ্য হারিয়েছি।
إِنَّا لِلّهِ وَإِنَّـا إِلَيْهِ رَاجِعونَ​
মদীনার সালাফীদের অন্যতম স্তম্ভ, বিশিষ্ট বিদ্বান, মুহাদ্দিস ও ফকীহ শাইখ উবাইদ ইবনে আব্দুল্লাহ আল-জাবিরি রাহিমাহুল্লাহর মৃত্যুতে হারিয়েছি সালাফী আকীদা ও মানহাজের একজন যুগশ্রেষ্ঠ ব্যক্তিত্বকে। আল্লাহ তা‘আলা শাইখকে জান্নাতুল ফিরদাউসের মেহমান হিসেবে কবুল করুন! তার রেখে যাওয়া 'ইলম থেকে আমাদের উপকৃত করুন।
সাথে সাথে আমরা হারিয়েছি মসজিদে কুবার সম্মানিত ইমাম শাইখ মুহাম্মাদ কামিল আস-সিন্দীকে। তিনিও মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ও মসজিদে নববীতে কুরআনের দারস দিতেন। দু'আ করছি আল্লাহ তা‘আলা তাকে জান্নাতুল ফিরদাউসের মেহমান হিসেবে কবুল করুন!

এরপর আমাদের কাছ থেকে বিদায় নিয়ে গেলেন বিশিষ্ট মুহাদ্দিস ও লেখক শাইখ ড. মাহমুদ আত-তাহহান। তার লেখনী ছিল সাবলীল, অসাধারণ ও সহজবোধ্য। 'ইলমুল হাদীসের পরিভাষার উপর তার লিখিত কিতাবটি গোটা পৃথিবীতে সমাদৃত। দু'আ করছি আল্লাহ্ তা'আলা যেন তার খেদমতকে কবূল করেন। ভুলত্রুটিসমূহ ক্ষমা ও মার্জনা করেন।

এর সাথে সাথে আমরা হারালাম আমাদের প্রিয় শাইখ ডক্টর আব্দুর রহমান সালেহ মুহিউদ্দীনকে। তিনি মদীনা ইসলামী বিশ্ববিদ্যালয়ের একজন শিক্ষক ছিলেন। যোহরের সালাতের পর নিয়মিত দাড়িয়ে যেতেন, ছাত্রদের নসীহত করতে কখনো ভুলতেন না। দুই বছর আমি উনার বিভিন্ন ক্লাসে অংশগ্রহণ করেছি। তিনি ইমাম ইবনে বায রহিমাহুল্লাহ ও শাইখ মুহাম্মদ আল আমিন শানকিতী রহিমাহুল্লাহর ছাত্র ছিলেন। আল্লাহ উনাকে জান্নাতুল ফিরদাউস দান করুন! আমীন!

সবাইকে অনুরোধ জানাচ্ছি উপরিউক্ত 'আলিমদের জন্য দু'আ করতে ও মাগফিরাত কামনা করতে।
'আলিমদের মৃত্যু ইলম উঠে যাওয়ার অন্যতম আলামত। তাই 'আলিমদের সাথে আরো সম্পর্ক বৃদ্ধি করা নিয়মিত যোগাযোগ রক্ষা করা এবং তাদের 'ইলম থেকে জীবিত অবস্থায় উপকৃত হওয়ার চেষ্টা চালানোর অনুরোধ জানাচ্ছি।

اللّٰهُمَّ اغْفِرْ لَهُ وَارْحَمْهُ، وَعَافِهِ، وَاعْفُ عَنْهُ، وَأَكْرِمْ نُزُلَهُ، وَوَسِّعْ مُدْخَلَهُ، وَاغْسِلْهُ بِالْمَاءِ وَالثَّلْجِ وَالْبَرَدِ، وَنَقِّهِ مِنَ الْخَطَايَا كَمَا نَقَّيْتَ الثَّوْبَ الأَبْيَضَ مِنَ الدَّنَسِ، وَأَبْدِلْهُ دَاراً خَيْراً مِنْ دَارِهِ، وَأَهْلاً خَيْراً مِنْ أَهْلِهِ، وَزَوْجَاً خَيْراً مِنْ زَوْجِهِ، وَأَدْخِلْهُ الْجَنَّةَ، وَأَعِذْهُ مِنْ عَذَابِ القَبْرِ [وَعَذَابِ النَّارِ]​
 

Create an account or login to comment

You must be a member in order to leave a comment

Create account

Create an account on our community. It's easy!

Log in

Already have an account? Log in here.

Latest posts

Total Threads
8,094Threads
Total Messages
9,690Comments
Total Members
1,361Members
Latest Messages
Amir104Latest member
Top