সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
মাযহাবী ভাইদের কতিপয় প্রশ্নের উত্তর - PDF

বাংলা বই মাযহাবী ভাইদের কতিপয় প্রশ্নের উত্তর - PDF কামরুজ্জামান বিন আব্দুল বারী

মাযহাবী ভাইদের কতিপয় প্রশ্নের উত্তর - PDF
রাসূলুল্লাহ (ﷺ) বলেছেন, আমার উম্মতের একদল লোক সর্বদা আল্লাহর বিধানের উপর কায়েম থাকবে। যারা তাদেরকে হেয় ও বিরোধিতা করতে চাইবে, তারা তাদের কোন ক্ষতি করতে পারবে না, এমনকি কিয়ামত পর্যন্ত তারা এভাবেই থাকবে'।

ইতিমধ্যে মাযহাবী কতিপয় আলেমের পক্ষ থেকে চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে আমাদের নিকট কিছু প্রশ্ন প্রেরিত হয়েছে। প্রশ্নকারীদের মধ্যে অন্যতম হচ্ছেন পিরোজপুরের জনৈক মুফতী আব্দুল মালেক ছাহেব। ইতিপূর্বে জনৈক ভাই তার প্রশ্নের সংক্ষিপ্ত হ'লেও সারগর্ভ ও প্রামাণ্য জবাব দিয়েছেন।

প্রত্যুত্তরে জনাব আব্দুল মালেক ছাহেব উত্তরদাতাকে সহ আহলেহাদীছদেরকে এমনভাবে তুচ্ছ-তাচ্ছিল্য ও হেয় প্রতিপন্ন করে আত্মম্ভরিতা প্রকাশ করেছেন যা সত্যিই অনভিপ্রেত। তার অহংকার ও অহমিকা তার প্রত্যুত্তর থেকেই প্রতীয়মান হয়। ভাবখানা এই যে, তিনি ও তার মাযহাবী আলেমগণই শুধু ন-হাদীছ বুঝেন, আর কেউই বুঝেন না। প্রবাদ আছে, 'খালি কলসি কুরআন- বাজে বেশী'। প্রকৃত জ্ঞানী যারা তারা কখনো নিজেকে বড় মনে করেন না এবং নিজের বড়ত্ব যাহির করেন না। বরং তারা হন ভদ্র, বিনয়ী, মিতভাষী, সহনশীল ও হিতৈষী।

আসলে সত্যকে গ্রহণ করার যোগ্যতা ও সৌভাগ্য আল্লাহ তা'আলা সবাইকে দান করেননি। আবু জাহলের পূর্বনাম ছিল "আবুল হাকাম' তথা জ্ঞানের পিতা। কিন্তু হককে গ্রহণ না করায় পরবর্তীতে তার নামকরণ হয়েছে 'আবু জাহল' তথা মূর্খের পিতা। বাংলায় একটা প্রবাদ আছে- 'ঘুমন্ত ব্যক্তিকে জাগানো যায়, কিন্তু যে ঘুমের ভান করে তাকে জাগানো যায় না।

এক্ষণে আমরা মাযহাবী ভাইদের উত্থাপিত প্রশ্নগুলোর উত্তর পবিত্র কুরআন ও ছহীহ হাদীছের আলোকে প্রদান করতে প্রয়াস পাব ইনশাআল্লাহ। যিদ ও হঠকারিতা ছেড়ে নিরপেক্ষ মনে উত্তরগুলো পড়লে সত্যের দিশা পাবেন ইনশাআল্লাহ।
Price
25 TAKA

Latest reviews

এই বইটি মাজহাবী ভাইদের অবশ্যই পড়া উচিত। তাহলে তাঁদের অনেকে বিভ্রান্তি দূর হবে। আল্লাহ আপনি এই বইয়ের পিছনে যারা কাজ করেছেন তাঁদের উত্তম যাযা দান করুন।
Top