সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
বারো চাঁদের ফজিলত - PDF

নন সালাফি বারো চাঁদের ফজিলত - PDF সাঈদ ইবন আলী ইবন ওহাফ আল কাহতানী

বইটিতে আকিদা ও মানহাজগত ত্রুটি থাকতে পারে। বইটি সাধারণ পাঠকদের জন্য নয় বরং বিশেষ প্রয়োজনে রদ ও গবেষণার জন্য দেওয়া হয়েছে। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

বারো চাঁদের ফজিলত - PDF
আল্লাহ নির্দেশিত দ্বীন “ইসলামের” উপর অটল থেকে জান্নাত লাভের দুটি উপায়: একটি ঈমান ও অন্যটি আমল। আমাদের সমাজে তাই আমলকে প্রাধান্য দিতে সবাই চেস্টা করে। এই আমলের প্রতি আগ্রহ দেখাতে গিয়ে কেউ কেউ বাড়াবাড়ি করে। এমন আমল করে যা রাসূল (সা)-এর নির্দেশিত কোন পদ্ধতি নয়। আবার অনেকে না জানা থাকায় অনেক ছোট বা বড় আমল যা অত্যন্ত ফযীলতপূর্ণ তা করতে পারে না। অথচ রাসূলু্ল্লাহ (সা) বলেরছেন “তোমার দ্বীনকে বিশুদ্ধ কর তাহলে অল্প আমলই তোমার নাজাতের জন্য যথেষ্ট হবে”। (বুখারী)। রাসূলুল্লাহ (সা) বিদায় হজ্জের ভাষণে ইরশাদ করেছেন,”আমি তোমাদের নিকট দুটি জিনিস রেখে যাচ্ছি একটি হলো কুরআন অন্যটি হাদীস। তোমরা তা আঁকড়ে ধরে রাখলে কখনো পথভ্রষ্ট হবে না। এছাড়া আল্লাহ তাআলা উত্তম আমল করতে বলেছেন। আল্লাহ তাআলা কুরআনে ইরশাদ করেন,

الَّذِي خَلَقَ الْمَوْتَ وَالْحَيَاةَ لِيَبْلُوَكُمْ أَيُّكُمْ أَحْسَنُ عَمَلًا

অর্থ: যিনি সৃষ্টি করেছেন মৃত্যু ও জীবন, তোমাদের পরীক্ষা করার জন্য – কে তোমাদের মধ্যে কর্মে উত্তম? (সূরা মুলক, আয়াত নং-২)


এই আমলকে কেন্দ্র করে বর্তমানে অনেক বই বাজারে বিদ্যমান। বিশেষ করে বার চান্দের ফযীলত। কিন্তু অধিকাংশই কুরআন ও সহীহ হাদীস দ্বারা প্রমাণিত নয়, এমনকি জাল হাদীস দ্বারাও নয়। সুন্দরভাবে এবং নিয়মিত আমল করতে সহীহ সুন্নাহর আলোকে এই বইটি লিখিত। বইটি প্রকাশ করেছে পিস পাবলিকেশন। বইটি তিনটি গুরুত্বপূর্ণ বই থেকে সংকলিত। তাহলো: হিসনুল মুসলিম, বরকতময় দিনগুলি, বার মাসের তের পরব।
  • Like
Reactions: Mishu
Top