সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
তফসীরে জালালাইন: একটি সমীক্ষা - PDF

বাংলা বই তফসীরে জালালাইন: একটি সমীক্ষা - PDF শাইখ আব্দুল হামীদ আল-ফাইযী আল-মাদানী।

তফসীরে জালালাইন: একটি সমীক্ষা - PDF
তফসীরে জালাইনের লেখক আসলে দু'জন। আর দু'জনেরই উপাধি হল 'জালালুদ্দীন'। তাই তফসীরটির নাম 'জালালাইন' হয়েছে এবং সেই নামেই তার প্রসিদ্ধি রয়েছে। সর্বপ্রথম জালালুদ্দীন মাহাল্লী মুহাম্মাদ বিন আহমাদ শাফেয়ী (রাহিমাহুল্লাহ) আল-কুরআনের সূরা কাহফ থেকে শেষ পর্যন্ত সূরা ফাতিহা-সহ তফসীর করেন। তিনি সন ৮৬৪ হিজরীতে পরলোক গমন করেন। অতঃপর তাঁর ছাত্র জালালুদ্দীন সুয়ূত্বী আব্দুর রহমান বিন কামাল শাফেয়ী (রাহিমাহুল্লাহ) সূরা বাক্বারার প্রথম থেকে সূরা বনী ইসরাঈলের শেষ পর্যন্ত অভিন্ন পদ্ধতিতে তফসীর ক'রে সংক্ষিপ্ত তাফসীরুল কুরআনের পরিপূর্ণতা দান করেন। তাঁর ইন্তিকাল হয় সন ৯১১ হিজরীতে।

দুই আল্লামা কর্তৃক লিখিত এ তফসীর ‘তফসীর-এ-জালালাইন’ সংক্ষেপের উপরে বড় উপকারী তফসীর। তাই আমাদের দেশের উলামায়ে কেরাম এটিকে মাদ্রাসার পঠন-পাঠনের তালিকায় শামিল ক'রে নিয়মিত পড়ানোর ব্যবস্থা করেছেন।

এ তফসীরে মুফাস্সিরদ্বয়ের ভুল ধরার মতো ধৃষ্টতা আমি দেখাইনি। বরং যে তফসীর মাদ্রাসার ছাত্ররা অধ্যয়ন ক'রে আলেম হয় এবং সেখান থেকে বহু ভুল আক্বীদা মনের ভিতরে বদ্ধমূল ক'রে দাওয়াতী ময়দানে অবতরণ করে, তাদেরকেই সতর্ক করা মূল উদ্দেশ্য। বহু দিন থেকে এ দ্বীনী ওয়াজেব পালন করার নিয়ত থাকা সত্ত্বেও মানসিক নানা কারণে হয়ে উঠেনি। আজ সে ওয়াজেব পালন করতে পেরে নিজের মনকে হাল্কা করতে পেরেছি।
Price
113 TAKA
Purchase Link
http://click.salafiforum.com/Mmx

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

  • তফসীরে জালালাইন- একটি সমীক্ষা.webp
    তফসীরে জালালাইন- একটি সমীক্ষা.webp
    16.1 KB · Views: 74
Top