সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
কানাবিলুত্ তাওহীদ বা তাওহীদি এ্যাটম বম - PDF

বাংলা বই কানাবিলুত্ তাওহীদ বা তাওহীদি এ্যাটম বম - PDF শায়খ আব্দুল মান্নান বিন হিদায়াতুল্লাহ (রাহি.)

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

কানাবিলুত্ তাওহীদ বা তাওহীদি এ্যাটম বম - PDF
তাওহীদী এ্যাটম বম গ্রন্থখানা কেন রচনা করলাম? আমরা হানাফী, আহলে হাদীসগণ স্বাধীন বাংলাদেশে সৌহার্দ্যপূর্ণ পরিবেশে পরস্পর প্রেম-প্রীতি সহকারে বসবাস করে আসছিলাম। আমাদের উভয় সম্প্রদায়ের মধ্যে পরস্পর বৈবাহিক সম্পর্ক, পরস্পর আমন্ত্রণ-নিমন্ত্রণ এবং উদার চিত্তে শুভেচ্ছা বিনিময় চলছিল। আমরা অবাধে দ্বিধাহীন চিত্তে পরস্পরের সভা-সমিতিতে যোগদান করে আসছিলাম।

এমতাবস্থায় বিনা প্ররোচনায়, বিনা উসানিতে হঠাৎ করে বাংলা ১৩৮৪ সালের আষাঢ় মাসে ইসলাম নগর নিবাসী মাওলানা ইসমাঈল হোসেন সাহেব ৩০৪ পৃষ্ঠাব্যাপী বিষমাখা অপপ্রচারমূলক “ছায়ফুল মাযাহেব” নামে একখানা পুস্তক প্রকাশ করেন এবং বাংলাদেশের অন্যতম ‘দৈনিক ইত্তেফাক’ পত্রিকায় প্রচার করা হয় যে, “ভ্রান্ত কে বা কারা? পড়ুন মাওলানা ইসমাঈল হোসেন কৃত “ছায়ফুল মাযাহেব”। বিষাক্ত পুস্তকখানা পাঠ করে ধর্মপ্রাণ, কিতাব ও সুন্নাহর নিহুক অনুসারী দ্বীনদরদী আহলে হাদীসমণ্ডলী তার সুমচিত জবাব দান একান্তই অপরিহার্য মনে করেন। বাংলাদেশের অপ্রতিদ্বন্দ্বী বাগ্মীপ্রবর মাওলানা আব্দুল্লাহ বিন ফজল, উভয় বাংলার খ্যাতনামা বক্তা ও বহু গ্রন্থ প্রণেতা সুলেখক মাওলানা আবু তাহির বর্ধমানী, প্রখ্যাত বক্তা আলহাজ্ব মাওলানা আব্দুস সাত্তার ত্রিশালী ও প্রিয় মাওলানা জিল্লুর রহমান নাদভী প্রমূখ প্রখ্যাত আলেমগণ ও জামায়াতে আহলে হাদীসের ছাত্র-শিক্ষকবৃন্দ উক্ত বিষাক্ত ও কু-খ্যাত ‘ছায়ফুল মাযাহেব’ বইখানার সমুচিত জবাব দানের জন পুনঃ পুনঃ আরজ করেন।

আমি অধীনও তার জবাব দান সমুচিত মনে করি এবং আল্লাহর খাটি দ্বীনকে আল্লাহর যমিনে প্রতিষ্ঠা কল্পে কলম হাতে তুলে নেয়া যুক্তিসঙ্গত মনে করি। কেননা, উক্ত মৌলবী সাহেব বিনা প্ররোচনায়, বিনা উসকানিতে আহলে হাদীস সম্প্রদায়কে যেভাবে মন ও পেট খালি করে গালি-গালাজ করেছেন, যে সব অপবাদ ও যে সব অপরাধ একমাত্র রাসূলুল্লাহ (সাঃ) এর অন্ধ অনুসারী মুহাম্মাদীগণের ঘাড়ে চাপিয়েছেন তা অসহণীয় তাছাড়া যদি তার সমুচিত জবাব দান না করে নীরব দর্শকের ভূমিকা পালন করা হয়, তবে এতে উভয় সম্প্রদায়ের চরম ক্ষতি সাধিত হবে। কেননা, সাধারণ শিক্ষিত আহলে হাদীসগণ বিশ্বাস করবেন যে, মৌলভী ইসমাইল সাহেব যা বলেছে সম্পূর্ণ তা সত্য। “ইহারা কুরআন ও হাদীস, ইজমা ও কিয়াস কিছুই মানে না” (ছায়ফুল মাযাবেহ ১৮৭ পৃষ্ঠা) ফলে “ইহারা বিধর্মীগণের মত” (১৪২ পৃষ্ঠা) ‘বেদীনের মত’ (১৩২) পৃষ্ঠা ‘লা মাযহাবী পথ বিহীন পথ হারা’ (৭৯ পৃষ্ঠা) ‘কাফির জাহান্নামী তা অবধারিত সত্য।’ আবার সরলপ্রাণ সাধারণ শিক্ষিত হানাফী সম্প্রদায়ও বিশ্বাস করবেন যে, ‘ছায়ফুল মাযাহেব’ এর অদ্যাবধি যখন উত্তর বের হলো না, তখন তাতে আমাদের মাওলানা ইসমাঈল হোসেন ইসলাম নগরী সাহেব তার ‘ছায়ফুল মাযাহেব’-এ যা লিখেছেন তা সবই সত্য লিখেছেন। নচেৎ মুহাম্মাদীগণের পক্ষ থেকে অবশ্যই এর জবাব বের হতে। তবে তো আমরা হানাফী সম্প্রদায়, উক্ত জাহান্নামী, কাফির বেদীন পথহারা আহলে হাদীস সম্প্রদায়ের সাথে চলাফেরা ও সংশ্রব রেখে ও তাদের সালাতে ইকতিদা করে আমরাও তো সত্যই হারাম খোর, হারামপন্থী জাহান্নামী হয়েছি। ফলে কে বা কারা ভ্রান্ত ও কারা হক পন্থী তা কুরআন ও হাদীসের আলোকে এবং খোদ ইমাম আবু হানীফা ও আয়েম্মায়ে দীন প্রমুখগণের গবেষণার আলোকে জনসমক্ষে তুলে ধরার জন্য কলম হাতে নিতে বাধ্য হই।
Price
120 TAKA
Top