সালাফী আকিদা ও মানহাজে - Salafi Forum

Salafi Forum হচ্ছে সালাফী ও সালাফদের আকিদা, মানহাজ শিক্ষায় নিবেদিত একটি সমৃদ্ধ অনলাইন কমিউনিটি ফোরাম। জ্ঞানগর্ভ আলোচনায় নিযুক্ত হউন, সালাফী আলেমদের দিকনির্দেশনা অনুসন্ধান করুন। আপনার ইলম প্রসারিত করুন, আপনার ঈমানকে শক্তিশালী করুন এবং সালাফিদের সাথে দ্বীনি সম্পর্ক গড়ে তুলুন। বিশুদ্ধ আকিদা ও মানহাজের জ্ঞান অর্জন করতে, ও সালাফীদের দৃষ্টিভঙ্গি শেয়ার করতে এবং ঐক্য ও ভ্রাতৃত্বের চেতনাকে আলিঙ্গন করতে আজই আমাদের সাথে যোগ দিন।
ইসলামে মাযহাব মানার বিধান কি - PDF

বাংলা বই ইসলামে মাযহাব মানার বিধান কি - PDF শাইখ রেজাউল করিম মাদানী

প্রিয় প্রকাশক, আমরা নিজেরা কখনোই বই স্ক্যান করে PDF বানাই না এবং কাউকে এমনটা করতেও বলি না। PDF টি ইন্টারনেট থেকে সংগ্রহীত ফোরাম থেকে বইটির PDF রিমুভ করতে ইমেইল করুন [email protected]

ইসলামে মাযহাব মানার বিধান কি - PDF
এতে কোন প্রকার সন্দেহের অবকাশ নেই যে, প্রত্যেক মুসলমানকে তার জীবনের সর্বক্ষেত্রে, সর্বাবস্থায়, এবং সকল পরিবেশ ও পরিস্থিতিতে কুরআন ও হাদীসের অনুসরণ করতে হবে। এই দুটিতে যা এসেছে তা মানতে হবে, এবং সেই অনুযায়ী জীবন যাপন, সালাত, ছিয়াম, যাকাত, হাজ্জ সহ সকল প্রকার ইবাদত আদায় করতে হবে। কারণ কুরআন আল্লাহর নাযিলকৃত এমন গ্রন্থ যাতে কোন প্রকার ভেজাল নেই। নেই কোন প্রকারের পরিবর্তন, পরিবর্ধন। নির্ভেজাল এক মহাগ্রন্থ আল কুরআন। আর এ সুন্নাত হচ্ছে, রাসূল এর কথা, কাজ ও সম্মতি। যা পরিশুদ্ধ ও নির্ভেজাল হিসাবে প্রমাণিত। আর এ সুন্নাত হচ্ছে ইসলামী শরীআতের দ্বিতীয় উৎস, যা থেকে ধর্মীয় কার্যাদির বিষয়ে দলীল প্রমাণ গ্রহণ করা হয়। কুরআন ও সুন্নাহ উভয়ই ওহী। অতএব, একজন মুসলিম ব্যক্তির উচিত হবে কুরআন ও সহীহ সুন্নাহতে যা এসেছে, তার অনুসরণ করা এবং ইহলৌকিক কল্যাণ ও পরলৌকিক মুক্তি অর্জন করা।

কুরআন ও সুন্নাহ ইসলামী শরীআতের মূল উৎস। তাইতো দেখা যায় সাহাবীগণ, তাবেঈ, তাবে-তাবেঈগণ সহ সকল ইমামগণ কুরআন সুন্নাহতে যা এসেছে, এতদভুয়ে যা ধর্মীয় কাজ হিসাবে প্রমাণিত হয়েছে, সেগুলোকে আঁকড়ে ধরতে বলেছেন, পক্ষান্তরে যা এ দুয়ে প্রমাণিত হয়নি, এবং এ দুয়ের পরিপন্থী, বিপরীত ও সাংঘর্ষিক সে বিষয় গুলিকে প্রত্যাখ্যান করতে বলেছেন। তাদের সকলে একবাক্যে বলে গেছেন, তোমরা একমাত্র মাছুম, নির্ভুল, ওহি প্রাপ্ত মহানব্যক্তি মুহাম্মাদ এর সকল (সহীহ) কথা, কাজ-কর্ম, চাল-চলন, প্রথা, হুকুম-আহকাম সম্মতিকে বিনা দ্বিধায় অনুসরণ করবে। পক্ষান্তরে যারা মাছুম, নির্ভুল, নির্দোষ, ওহি প্রাপ্ত না, তাদের সকল কথা, মতামত, রায় নিদ্বির্ধায় মেনে নিবে না। রবং যাচাই বাছাই করে, যা কুরআন, সুন্নাহর সাথে মেলে সেগুলো গ্রহণ করবে, আর যা সাংঘর্ষিক সেগুলো প্রত্যাখ্যান করবে।
Price
120 TAKA
Purchase Link
https://click.salafiforum.com/XmM

বইটি ক্রয় করে লেখক ও প্রকাশককে নতুন বই প্রকাশে উদ্বুদ্ধ করুন।

Latest reviews

  • Ikhtiar
  • 5.00 star(s)
  • Version: শাইখ রেজাউল করিম মাদানী
সকল প্রশংসা আল্লাহ সুবহানাহু ওয়াতাআ'লার জন্য। সালাত ও সালাম নাযিল হোক খাতামুন নাবিয়্যিন,রাহমাতাল্লিল আ'লামিন মুহাম্মাদুর রাসুলুল্লাহ সাঃ এর উপর। মাযহাব পালন নিয়ে আমাদের সমাজে অনেক রকম বিভ্রান্তি রয়েছে।কেউ কেউ বলেন যে,মাযহাব মানা ফরজ,আবার আরেক দল বলেন যে,মাযহাব মানা হারাম,শিরক ইত্যাদি।আমার কাছে মনে হয় এটা ব্যক্তির জ্ঞানের লেভেলের উপর নির্ভর করবে যে,সে নির্দিষ্ট কারোর তাকলীদ করবে নাকি নিজে নিজে পড়বে এবং আলেমদেরকেও জিজ্ঞেস করবে।সবার জন্য তাকলীদ করার প্রয়োজন নেই,আবার সবাই ইজতেহাদ এর যোগ্যও নয়।নির্দিষ্ট কোন মাযহাবের তাকলীদ করতে হবে বলে যে প্রচার করা হয় তা অবশ্যই ঠিক নয়।মাযহাব বিষয়ে গবেষণামূলক একটি বই খুঁজছিলাম অনেকদিন যাবৎ, যাক আলহামদুলিল্লাহ পেয়ে গেলাম। শুকরিয়া জাযাকাল্লাহু খাইরান।
Top